তরুণের শপথ
- আদিত্য আরেফিন - অশুদ্ধ প্রণয় ০৩-০৫-২০২৪

শুন হে তরুণ,
পেওনাকো কবুও ভয়।
করিওনা নত শির তব আসন্ন বিপদে,
আনবে ছিনিয়ে মুক্তি,
মনে সাহস কর সঞ্চয়।

প্রাণের মায়া করিও না তরুণ,
দেহে তব বহমান টকবগে তাজা রক্ত ।
অন্যায়-অনাচার, মিথ্যা-পাপাচার,
করিবে ধ্বংস সকলি,
হবে তুমি সত্য গুরুর ভক্ত ।

সাজাবে এই বৃদ্ধস্ত পৃথিবী,
সমৃদ্ধ শৃংঙ্খলায় নিজের মত করে।
হবে তুমি উন্নয়নের পথ প্রদর্শক,
এই সপ্নজালে আপনারে রেখ বন্দি করে ।

সৈনিক হয়ে লড়বে কল্যাণের লাগি,
দেখাবে শান্তির পথ ।
দেশের তরে করিব আত্ম-বিষর্জন,
এই হোক তরুণের শপথ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।